এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • পায়ের তলায় সর্ষে : অরুণাচল প্রদেশ

    Abhyu
    অন্যান্য | ১৭ ডিসেম্বর ২০১০ | ১০৬০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Abhyu | 117.194.197.202 | ১৭ ডিসেম্বর ২০১০ ২০:৫৩466944
  • সদ্য ঘুরে এলাম। ইঁট পেতে রাখি, পরে লেখা যাবে।

    কিছু বুলেট রেখে দিই - নিজের জন্যে রিমাইন্ডার।

    আসামের চা বাগান
    ব্রহ্মপুত্র নদ
    ডিহিং জঙ্গল ক্যাম্প
    দেওপানি আর ইফিপানি নদী
    ডিবাং জঙ্গল ক্যাম্প
    মায়োদিয়া পাস
    মিশমিদের গ্রাম
    স্যালি লেক
    বিহু নাচ
    আর কত্তো রকম মাছ

    গিয়েছিলাম হেল্প ট্যুরিসিমের সাথে - এক্সপেন্সিভ কিন্তু যাস্ট টুউউ গুড ব্যবস্থা।
  • roks | 203.110.246.230 | ১৭ ডিসেম্বর ২০১০ ২১:৩৯466955
  • ট্যুরিজমের যোগাযোগ? আর, নিজেরা গেলে খর্চাপাতির এট্টু হিসেব পাওয়া যাবে?
  • Samik | 155.136.80.174 | ২০ ডিসেম্বর ২০১০ ১০:২২466965
  • এবার লেখ। ইঁটের কোণা দিয়ে অশথচারা বেরুচ্ছে।
  • pi | 72.83.86.24 | ২০ ডিসেম্বর ২০১০ ১০:২৭466966
  • হ্যাঁ, সেটা খুব রিস্কি ব্যাপার। কাছে পিঠে কুমুদি আছেন, অশ্বথ উৎপাটন স্পেশালিস্ট । উপড়াতে গিয়ে তো ইঁট টার ই ইন্তেকাল করে দেবেন ।
  • Abhyu | 117.194.197.6 | ২৪ ডিসেম্বর ২০১০ ০০:২৮466967
  • কিছু ফটো দিলাম অর্কুটে।
  • Samik | 155.136.80.174 | ২৪ ডিসেম্বর ২০১০ ০৮:৫৬466968
  • বিশাল একটা কাজ করলি। ইদিকে আমার যে এখেনে অর্কুট খোলে না, তার্বেলা?
  • santanu | 82.112.6.2 | ১০ ফেব্রুয়ারি ২০১১ ১৫:০৪466969
  • অভ্যু, আপনি তো আর লিখলেন না, সেই ইটের গায়ে বড়ো গাছ গজিয়ে গেল।

    দুটো কথা জানার ছিল,
    ১) Help Tourismhas options, Singpho-Khamti-Idu Mishmi Trail and The Great Apatani-Adi Trail - আপনারা কোনটায় গেসলেন?
    ২)থাকার যে হোটেল বা ক্যাম্প, সেগুলো ভদ্র গোছের?

    মেল করতে চাইলে csantanu at gmail

    ধন্যযোগ।

  • Abhyu | 97.81.82.161 | ১০ ফেব্রুয়ারি ২০১১ ১৮:৪০466970
  • খুব শিওর নই যে ওয়েবসাইটে যা দেওয়া আছে ঠিক সেখানেই গিয়েছিলাম। তবে ইদু মিশমি দের গ্রামে গিয়েছিলাম সেটা ঠিক, কিন্তু মিশমিদের কবচ পেলাম না :(

    থাকার ক্যাম্পগুলো ভদ্রর কিছু বেশি-ই। :)

    ওর্কুটে কিছু ফটো আছে। মেল করছি আপনাকে।
  • . | 152.176.84.188 | ০৪ জুন ২০১৩ ১৯:৪১466945
  • .
  • . | 116.218.246.117 | ০৪ জুন ২০১৩ ২০:১৪466946
  • রিসেন্ট কেউ গে্ছেন?
  • Abhyu | 85.137.13.34 | ১৫ নভেম্বর ২০১৪ ২৩:৫৬466947
  • ভেবে দেখলাম এই লেখাটা শেষ করা উচিত।
  • NIPA | 53.252.142.132 | ১৬ নভেম্বর ২০১৪ ০০:৫৮466948
  • .
    10Feb '11 - 15Nov '14 --ভেবে ঠিক করতে কত্তো সময় লাগলো !!! উপ্ স !!

    ইঁট পেতে বসে আছি কিন্তু :) :)
  • কল্লোল | 125.242.133.119 | ১৬ নভেম্বর ২০১৪ ০৫:০৫466949
  • কষ্টতো নাই। গাছের ছায়াতো আছেই।
    অভ্যু বাবা, এক রেতের বেশী অশথ তলায় থাকতে নেই। শাকচুন্নি, কারিয়া পিরেত কি নেই ওতে!
    তোর পাণে কি মায়াদয়া নেইকো?
  • I | ১৬ নভেম্বর ২০১৪ ১২:৪০466950
  • হেল্প ট্যুরিজম আমাদের প্রবল ঠকিয়েছিল। প্রচুর টাকা নিয়েছিল, ভালো হোটেলও দিয়েছিল (হোটেলগুলো আমরাই ঠিক করে দিয়েছিলাম), কিন্তু সবচেয়ে বাজে ঘরগুলো। বাজে গাড়ি, কোনো ক্যারিয়ার নেই; ফলে মালপত্তর গাড়ির মাথায় না রেখে পেছনের সিটে রাখতে হয়েছিল। ফলে ড্রাইভারের পাশের সিটে একজনের বসার জায়গায় দুজন বসে গিয়েছি। গোটা জার্নিটা। অরুনাচলের ঐ খারাপ রাস্তায়।
    দুটো ফ্যামিলির জন্য (একটা ডাবল বেডেড রুম পার ফ্যামিলি) স্রেফ ঘর ভাড়া বাবদই বাড়তি চল্লিশ হাজার টাকা। সাত দিনে।বাড়তি, মানে ঘর ভাড়ার ওপর এক্স্ট্রা। তাতে আশা করি আন্দাজ পাবেন, কত বেশী।
  • পুপে | 120.5.74.2 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ১৭:১৮466951
  • অভ্যুদা, ভেবে দেখলেন, আর তারপর কি হল??
    অশ্বত্থ গাছ তো এদিকে ঝড়ে পড়ে গিয়ে নতুন চারা বেরোবে বোধহয় আবার। :P
  • | 213.99.211.18 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:০৭466952
  • অরুনাচল প্রদেশে যাবার বহুদিনের ইচ্ছা। প্রজেক্ট একজন আছে তার বাড়ি নাগাল্যান্ড। সে একসাথে দুটো কভার ফান্ডা দিল। কিন্তু অরুনাচল যেতে ই ৪/৫ দিন লেগে যাবে।
  • aka | 34.96.82.109 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:১৮466953
  • সেই ইট এখন মায়ের থান্র পরিণত হয়েছে। লোকে পুজো দেয়, মেলা বসে, এককালে বলিও হত এখন বন্ধ হয়ে গিয়েছে। প্রতিষ্ঠাতা হিসেবে অভ্যুর ফটো দেখলে একটা পেন্নাম ঠোকে সবাই।
  • Abhyu | 138.192.7.51 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:২৫466954
  • আরে টইটা দেখে মনে হল লিখি যে আমিও একবার অরুণাচল প্রদেশ গিয়েছিলাম - তারপর দেখি এটা আমারই খোলা টই। কিন্তু তোমরা তো ফিনল্যাণ্ড টইয়ের খোঁজ করছিলে? (আর পাশের টেবিলে হানুদার মুরগী খাওয়ার গল্পটা সিকিমের টইতে আছে)
  • | 213.132.214.81 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:৩২466956
  • হানু দা মুরগী পোষে? ঃ)
  • পুপে | 74.233.173.203 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:৩৮466957
  • ফিনল্যান্ডের গল্প খুঁজতে গিয়ে যেই " অভ্যু সর্ষে " দিয়ে সার্চ মেরেছি ওমনি শয়ে শয়ে সর্ষেবাটার টই তেড়ে এসেচে :P
  • Abhyu | 138.192.7.51 | ০২ ফেব্রুয়ারি ২০১৬ ২২:৪৭466958
  • মোটেই না, দশটার বেশি তো কোনো মতে না!
  • avi | 213.171.241.254 | ১৫ এপ্রিল ২০১৬ ১২:১৭466959
  • অরুণাচলে বর্ষাকালে যাওয়া যায়? মানে জুলাইয়ের শেষে? যাওয়া সম্ভব হলে কোথায় কোথায় যেতে পারি কেউ জানাবেন? আগাম ধন্যবাদ।
  • অভ্যুকে কি | 132.177.100.240 | ১৬ এপ্রিল ২০১৬ ০৭:০৪466960
  • গণঠ্যাঙানি দেওয়া উচিত?
  • | ১৬ এপ্রিল ২০১৬ ১০:৪১466962
  • আমি এই প্রস্তাব সর্বান্তঃকরণে সমর্থন করলাম।
  • | ১৬ এপ্রিল ২০১৬ ১০:৪১466961
  • আমি এই প্রস্তাব সর্বান্তঃকরণে সমর্থন করলাম।
  • de | 24.97.128.175 | ১৬ এপ্রিল ২০১৬ ১২:২৮466963
  • অভি - বড়াইয়ের একটা খুব সুন্দর টই আছে অরুণাচল প্রদেশ নিয়ে। সেখানে জিগিয়ে দেখুন না। তবে জুলাই মাস ওদিকে পুরো বর্ষার সময়, প্রচুর ধস নামে রাস্তায়। তারপরে পাহাড়ে বৃষ্টি ব্যাপারটা পছন্দ না করলে কোথাও আটকে গেলে বোরড হবেন। বসন্ত আর শরৎই ভালো সময় ওসবদিকে যাবার।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় প্রতিক্রিয়া দিন